শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
সবুজের মায়া ছেড়ে জীবিকার ডাকে ইট-পাথরের শহরে ফিরছে মানুষ

সবুজের মায়া ছেড়ে জীবিকার ডাকে ইট-পাথরের শহরে ফিরছে মানুষ

মতিহার বার্তা ডেস্ক :  ঈদের ছুটি শেষে আজ রবিবার সরকারি অফিস সমূহের প্রথম কর্মদিবস। ছুটি শেষ হলেও বাস, ট্রেন বা লঞ্চে ফিরে আসার সেই জনস্রোত নেই। যারা একান্তই ছুটি নিয়ে যাননি তারাই ফিরে আসছেন। আর যাদের বাড়তি ছুটি রয়েছে তারা ফিরবেন আগামী সোমবার-মঙ্গলবার নাগাদ, এমনটাই জানাচ্ছেন পরিবহন সংশ্লিষ্টরা। ঈদে ঘরমুখো মানুষের যে ভিড় থাকে স্টেশনগুলোতে তার ছিটেফোঁটাও চোখে পড়েনি আজ। এখন পর্যন্ত ঢাকার রাস্তাঘাট একদম ফাঁকা। রাজধানীর অফিসপাড়া মতিঝিল, শাহবাগ, হাতিরঝিল, উত্তরা, ফার্মগেট, পল্টনসহ বিভিন্ন এলাকার চিত্র দেখা গেছে এখনো অনেকটা নিষ্প্রাণ।

ঢাকা প্রবেশ পথের একটা অংশ মহাখালী বাস টার্মিনালে ঢাকামুখী মানুষের তেমন খুব বেশি ভিড় নেই। একই চিত্র যাত্রাবাড়ী, গাবতলী এলাকায়ও। তেমন চাপ নেই কমলাপুর রেল স্টেশনেও। তবে চিত্রটা পাল্টে যেতে পারে আগামীকাল নাগাদ। অধিকাংশ ব্যাংক, বীমা প্রতিষ্ঠান সমূহে আজ থেকেই কর্মদিবস শুরু। অর্থাৎ আরো ২-৩ দিন আগে ফিরে পাচ্ছে না ঢাকার চিরচেনা রূপ এমনটাই মনে করা হচ্ছে।

আজ রবিবার মতিঝিলের বিভিন্ন অফিসের কার্যালয়ে দেখা গেছে, কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি ও কাজকর্মও খুবই কম। যারা অফিসে এসেছেন তারাও অধিকাংশ নির্ধারিত পোশাকের পরিবর্তে এসেছেন পাঞ্জাবি পরে, একে অপরের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় ও কোলাকুলি এবং গল্প গুজব করে সময় কাটাচ্ছেন। গাবতলীয় বাস টার্মিনালের সোহাগ পরিবহনের ম্যানেজার মঈন উদ্দিন জানান, এখন পর্যন্ত ঈদ শেষে ফিরে আসা যাত্রীদের যে হার দেখা যাচ্ছে সেটি বেশি না।

এদিকে ফিরতি পথে কোনো প্রকার যানজট বা ভোগান্তির শিকার হতে হচ্ছে না বলে জানিয়েছেন যাত্রীরা। তারা বলছেন, খুব ভালোভাবেই ঢাকা ফিরতে পেরেছেন তারা। বিভিন্ন রুটে চলাচলরত বাস ড্রাইভাররা জানালেন, রাস্তায় বেশ ফাঁকা থাকায় তারা কোনো ঝক্কি-ঝামেলা এবং যানজট ছাড়াই ফিরতে পারছেন রাজধানীতে।

মতিহার বার্তা ডট কম – ০ জুন, ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply